কলকাতায় রোড শো দিয়ে শুরু! পর্যটক টানতে শ্রীলঙ্কার নয়া পরিকল্পনা

International Kolkata

কলকাতা, প্রিয়াঙ্কা আইচ ভৌমিক : ভারতীয় পর্যটকদের জন্য বিশেষ পরিকল্পনা করছে শ্রীলঙ্কা। পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে এবার কলকাতায় দুই দিন ব্যাপী একটি সফরের আয়োজন করে শ্রীলঙ্কা পর্যটন দপ্তর । তাদের বিশাল আন্তর্জাতিক পর্যটন বাজারকে তুলে ধরার জন্য এ বছর ভারতবর্ষের তিনটি শহরে উল্লেখযোগ্য প্রচারমূলক অনুষ্ঠানের আয়োজন করেছে। ভারত থেকে পর্যটকদের আকৃষ্ট করার জন্য শ্রীলঙ্কা পর্যটন কলকাতা, আহমেদাবাদ এবং পুনের শহরগুলিতে শ্রীলঙ্কা ট্যুরিজম রোডশোর আয়োজন করছে৷


২৫শে সেপ্টেম্বর, ২০২৩ কলকাতার তাজ, সিটি সেন্টার, নিউ টাউন-এ অনুষ্ঠিত হয় “শ্রীলঙ্কা ট্যুরিজম রোডশো ২০২৩”। তারপরে ২৭শে সেপ্টেম্বর, ২০২৩ আহমেদাবাদ এবং ২৯শে সেপ্টেম্বর, ২০২৩ পুনেতে অনুষ্ঠিত হবে, এই অনুষ্ঠানটি। শ্রীলঙ্কা পর্যটন উন্নয়ন প্রচার ব্যুরোর প্রতিনিধি ও শ্রীলঙ্কা পর্যটন দপ্তরের ডিরেক্টর জেনারেল মিঃ নালিন পেরেরা এবং শ্রীলঙ্কা কনভেনশন ব্যুরোর চেয়ারম্যান মিঃ থিসুম জয়সুরিয়া একটি সাংবাদিক সম্মেলনে করে শ্রীলঙ্কা পর্যটনের নতুন দিক তুলে ধরেন।


এদিনের কলকাতা “শ্রীলঙ্কা ট্যুরিজম রোডশো ২০২৩” শ্রীলঙ্কা ট্যুরিজমেরে পক্ষ থেকে তাদের শীর্ষ পর্যটন আকর্ষণগুলির প্রদর্শন করা হয়। 36টি শ্রীলঙ্কার ভ্রমণ ও পর্যটন সংস্থা এবং প্রায় 200 টি ভারতীয় ট্যুর অপারেটরদের মধ্যে ট্রাভেল এজেন্ট, MICE, হোটেল, কর্পোরেট, অংশগ্রহণ করে৷ শ্রীলঙ্কার প্রতিনিধি দল বিভিন্ন ভ্রমণ এবং পর্যটন শিল্পের শিল্পপতিদের সাথে বৈঠক করে ভারত থেকে পর্যটকদের জন্য ভ্রমণের সুযোগ নিয়ে আলোচনা করে।


“সাম্প্রতিক পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং লোনলি প্ল্যানেট শ্রীলঙ্কাকে ‘এশিয়ার সেরা অ্যাডভেঞ্চার গন্তব্য’ এবং ‘সেরা আপ-এন্ড-কামিং ভ্রমণ গন্তব্য’ হিসাবে চিহ্নিত করেছে। এই অগাস্ট অবধি ভারতীয় পর্যটকের সংখ্যার ছিল ১,৭০,২৪৭। ২০১৮তে ভারতের থেকে শ্রীলঙ্কা ভ্রমণের রেকর্ড সংখ্যক পর্যটক ছিল ৪,২৪,৮৮৭,” বলেন মিঃ নালিন পেরেরা। তিনি আরো জানান যে তারা এই মুহূর্তে কলকাতা থেকে শ্রীলঙ্কা বিমান পরিষেবায় আগ্রহ। এ ছাড়াও তাদের প্রতিনিধি দলটি পশ্চিমবঙ্গ পর্যটন দপ্তরের আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেন বাংলা থেকে পর্যটক ও পর্যটন শিল্পের উন্নতির জন্য।


শ্রীলঙ্কা পর্যটন ভারতীয় পর্যটক ও বিনিয়োগকারীদের আশ্বস্ত করে বলেন যে তারা সর্বোচ্চ পর্যটন অভিজ্ঞতার প্রতিশ্রুতি-বদ্ধ এবং দেশে ভ্রমণকারী সকলের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য সম্ভাব্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *