পশ্চিমবঙ্গে প্রতিবন্ধীদের জন্য নারায়ণ সেবা সংস্থার কৃত্রিম অঙ্গ পরিমাপ শিবির ২৬ তারিখে

Kolkata National West Bengal

কলকাতা : উদয়পুর রাজ। পশ্চিমবঙ্গে প্রতিবন্ধীদের কল্যাণে প্রথম বিনামূল্যের বিশাল কৃত্রিম অঙ্গ শিবিরের আয়োজন করা হবে কি নারায়ণ সেবা সংস্থার দ্বারা ২৬শে নভেম্বর বিধান গার্ডেনে।

ইনস্টিটিউটের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স অফিসার ভগবান প্রসাদ গৌর বলেন, দুর্ঘটনায় হাত-পা হারানোর কারণে যারা পঙ্গু হয়ে পড়েছেন, তাদের পঙ্গুত্বের দুর্বিষহ জীবন থেকে উদ্ধারের জন্য প্রতিষ্ঠানটি নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি গত ৩৮ বছর ধরে প্রতিবন্ধীদের ক্ষেত্রে কাজ করছে।

ইনস্টিটিউটের বিনামূল্যে নারায়ণ কৃত্রিম অঙ্গ পরিমাপ ক্যাম্প 26 নভেম্বর 2023 তারিখে সকাল 10 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত বিধান গার্ডেন ব্যাঙ্কুয়েট -2, 11, ক্যানাল সার্কুলার রোড, গৌতম কফি শপ বাইপাসের বিপরীতে, উল্টাডাঙ্গা, কলকাতা – 54, কলকাতায় অনুষ্ঠিত হবে।

ইনস্টিটিউটের ‘কুয়ান পিয়াসে কে পাস’ প্রকল্পের অধীনে 1001তম শিবির কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে। ইনস্টিটিউটের অর্থোটিস্ট ও কৃত্রিম চিকিৎসকদের অভিজ্ঞ ও বিশেষজ্ঞ দল দেখা করবে। উচ্চ মানের, হালকা এবং টেকসই কৃত্রিম অঙ্গগুলির জন্য ইনস্টিটিউট দ্বারা পদ্ধতিগত পরিমাপ নেওয়া হবে। প্রায় এক মাস পরে, ইনস্টিটিউট একটি মডুলার কৃত্রিম অঙ্গ বিতরণ শিবিরের আয়োজন করবে এবং তাদের পরিমাপ অনুসারে এই প্রতিবন্ধীদের বিনামূল্যে সরবরাহ করবে।


প্রতিবন্ধী ব্যক্তিরা যারা শিবিরের সুবিধা নিতে ইচ্ছুক তাদের তাদের আধার কার্ড, প্রতিবন্ধী শংসাপত্র এবং তাদের অক্ষমতা দেখানো দুটি ছবি আনতে হবে। ক্যাম্পে রোগীদের বিনামূল্যে খাবার বিতরণ করা হবে। এ সময় ক্যাম্প ইনচার্জ জসবীর সিং, ক্যাম্প সমন্বয়কারী নরেন্দ্র সিং এবং স্থানীয় আশ্রমের ইনচার্জ প্রকাশ নাথ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *