অত্যাধুনিক শব্দগ্রহণের জন্য কোলকাতায় চালু হল ব্ল্যাক ম্যাজিক স্টুডিওজ

Entertainment Kolkata

কোলকাতা : ‘ইয়ামাহা ডিএম ৩ ডিজিটাল মিক্সার’ সমন্বিত ‘ব্ল্যাক ম্যাজিক স্টুডিওজ‘ নামাঙ্কিত অডিও রেকর্ডিও স্টুডিও প্রথম চালু গেল কোলকাতার নাকতলায়। কোলকাতায় ক্যাকটাস ব্যাণ্ডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সিধু, সঙ্গীত শিল্পী প্রিয়া ভট্টাচার্য, সঙ্গীত পরিচালক বাবুল বোস, সোমনাথ ভট্টাচার্য সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে শুরু হল ‘ব্ল্যাক ম্যাজিক স্টুডিওজ’-এর পথচলা।

স্টুডিওর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে ‘ব্ল্যাক ম্যাজিক স্টুডিওজ’-এর কর্ণধার রোহন অর্জুন আজ এক সাংবাদিক সম্মেলন করে জানান, “৯৬ কিলোহার্জ ইনবিল্ট সাউণ্ড কার্ড ক্ষমতা সম্পন্ন এই মিক্সার মেশিনের সুবাদে এখানে একসাথে ১৬ ট্র্যাকে শব্দগ্রহণ করা যেতে পারে, তবে প্রয়োজন অনুসারে ১৬ ট্র্যাককে ৩২ ট্র্যাকেও পর্যবসিত করা সম্ভব। এর পাশাপাশি স্টুডিওতে কৃত্রিম বুদ্ধিমত্তা-র প্রয়োগ ঘটিয়ে সর্বোচ্চ মানের শব্দগ্রহণও এবার কোলকাতার বুকে করা সম্ভব হবে।”

‘ব্ল্যাক ম্যাজিক স্টুডিওজ’-এর অন্যতম নির্দেশক শ্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “১ হাজার বর্গফুটের এই সাউণ্ড রেকর্ডিং স্টুডিওতে ৯৬ কিলোহার্জ ক্ষমতা সম্পন্ন মিক্সার মেশিন থাকার জন্য এবার কোলকাতাতে থেকেই মুম্বাই মানের শব্দগ্রহণ সম্ভব হবে।”

জেনে রাখা ভালো, এই শব্দগ্রহণ স্টুডিওর মালিক রোহন অর্জুন ১৭ বছর বয়সে কুমার শানুর জন্য প্রথম কাজ করে সঙ্গীত জগতে প্রবেশ করেছিলেন।
‘কিং অব রিমিক্স’ খেতাব পাওয়া রোহন অর্জুন পরবর্তীতে সাজিদ ওয়াজিদ-এর সুরারোপনে ‘এক থা টাইগার’ ছবির ‘মাশ আল্লা’ গানেও সঙ্গীত ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *