দাবা খেলায় কিস্তিমাত করার থেকেও অনেক শক্ত বিশেষ মুহূর্তের কোনো ছবি তোলা : দিব্যেন্দু বড়ুয়া

Kolkata

কোলকাতা : “দাবা খেলায় কিস্তিমাত করার থেকেও অনেক শক্ত বিশেষ মুহূর্তের কোনো ছবি তোলা,” বলে আজ নিজের ব্যক্তিগত মতামত প্রকাশ করলেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া।


দিব্যেন্দু বড়ুয়া আজ কোলকাতার অ্যাকাডেমী অব ফাইন আর্টস-এর ‘নিউ সাউথ এ’ এবং নিউ সাউথ বি’ গ্যালারিতে আলোকচিত্রী অনুপম হালদার-এর ‘সৃজনাত্মক আলোকচিত্র প্রদর্শনী’ ঘুরে দেখার পর সাংবাদিকদের সাথে আলোকচিত্র প্রদর্শনী সম্পর্কিত নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে এই কথা জানান।

বলে রাখা ভালো, গত ২৮ সেপ্টেম্বর থেকে অ্যাকাডেমী অব ফাইন আর্টসে শুরু হয়েছে অনুপম হালদারের সপ্তম একক আলোকচিত্র প্রদর্শনী। প্রদর্শনী চলবে আগামী ৬ অক্টোবর পর্যন্ত। দর্শনার্থীগণ প্রতিদিন অপরাহ্ন ৩ টে থেকে রাত ৮ টা পর্যন্ত এই প্রদর্শনী ঘুরে দেখতে পারবেন।

প্রদর্শনী কক্ষে বিশ্ব বরেণ্য দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া-র পাশে দাঁড়িয়ে আলোকচিত্রী অনুপম হালদার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “প্রদর্শনী কক্ষে আমার তোলা আলোকচিত্রগুলো অবলোকন করতে করতে প্রথিতযশা দাবাড়ুর তাৎক্ষনিক প্রতিক্রিয়া আমাকে আগামী দিনে আরো ভালো ছবি তুলতে উদ্বুদ্ধ করেছে।”

দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া-র সফরসঙ্গী রূপে আজ প্রদর্শনী কক্ষে হাজির থেকে পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের যুগ্ম আয়োগ পাঞ্চালী মুন্সি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ” ক্রীড়াক্ষেত্র থেকে শতহস্ত দূরে অবস্থিত আলোকচিত্র জগতের উপর দিব্যেন্দু বড়ুয়া-র এই পর্যবক্ষেণ আমাকে এবং আলোকচিত্রী অনুপম হালদার-কে যৌথভাবে চমকিত ও রোমাঞ্চিত করেছে। আজ এখানে না এলে দিব্যেন্দু বড়ুয়া-র এই দিকটা কোনোদিন আমার নজরে আসত না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *