রোজ সোসাইটি এবং লায়ন্স ক্লাব অফ ক্যালকাটা নর্থ যৌথভাবে একটি দর্শনীয় বার্ষিক রোজ শো উপস্থাপন করেছে

Kolkata

কলকাতা : লায়ন্স ক্লাব অফ কলকাতা নর্থের সাথে যৌথভাবে আয়োজিত বেঙ্গল রোজ সোসাইটির বার্ষিক রোজ শো-তে লায়ন সাফারি পার্ক (রবীন্দ্র সরোবর এলাকা/সাউদার্ন অ্যাভিনিউ) তিন দিন নানা রঙে সুসজ্জিত থাকবে, শুক্রবার ১২ জানুয়ারী ২০২৪ থেকে শুরু হয় বিভিন্ন রঙের গোলাপ নিয়ে।তিন দিনের অনুষ্ঠান ১৩ জানুয়ারী বিকাল ৩ টায় পশ্চিমবঙ্গ সরকারের উদ্যানপালন পরিচালক শ্রী দীপ্তেন্দু বেরা উদ্বোধন করেছেন।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিচারপতি জি.এন. রে, ভারতের সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এবং গুজরাট হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি, এবং লায়ন মিসেস মনীষা আগরওয়াল এবং লায়ন রতন দুগার সম্মানিত অতিথি হিসেবে৷

১৪ জানুয়ারী রবিবার ভাগ্যবান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে বিকালে শ্রী দেবাশীষ কুমার, কেএমসি কাউন্সিলের মেয়র এবং কতিপয় গুরুত্বপূর্ণ বিশিষ্টজনের উপস্থিতিতে।

প্রদর্শনীতে বিভিন্ন রঙ, আকৃতি এবং আকারের গোলাপ অন্তর্ভুক্ত থাকবে, যা ব্যক্তি এবং প্রতিষ্ঠানের দ্বারা কাটা ফুল বা পাত্রের গোলাপ হিসাবে প্রদর্শিত হবে। উদ্বোধনী দিনে (১২ জানুয়ারী) বিকাল পর্যন্ত বিশিষ্ট গোলাপ বিশেষজ্ঞদের একটি প্যানেল প্রদর্শনীর বিচার করবে যার পরে শোটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বেঙ্গল রোজ সোসাইটির বার্ষিক রোজ শো-এর একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল পাত্র গোলাপের প্রদর্শন, যাতে একই সময়ে ২০০-এর বেশি ফুল থাকে। চোখের জন্য একটি অভিনব অভিজ্ঞতা, এই ধরনের গোলাপ সংস্কৃতি বাংলার জন্য অনন্য, যেখানে অভিজ্ঞ চাষীরা তাদের কয়েক মাসে সযত্নে গোলাপের পরিচর্যা করেছেন যা দর্শকরা কয়েক দিনের জন্য উপভোগ করবেন। শোতে বাংলার বেশ কিছু গোলাপ প্রজননকারীও তাদের সাম্প্রতিক জাতগুলি প্রদর্শন করবে। এই সৃষ্টি, ভারতীয় গোলাপ সম্পদে নতুন সংযোজন এই বছরের শোতে তাদের প্রথম দেখা যাবে।

ফুলের রাণীর সৌন্দর্য উপভোগ করতে তিন দিনব্যাপী এ আয়োজনে হাজার হাজার দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করা হচ্ছে। এই বহুল প্রতীক্ষিত বার্ষিক ইভেন্টটি সমন্বয় করেছেন বেঙ্গল রোজ্ সোসাইটির তরফ থেকে ডঃ নরেন্দ্র দাদলানি (সভাপতি), মিঃ এম.বি. গুইন (সেক্রেটারি) এবং মিঃ সঞ্জয় মুখার্জি (যুগ্ম সচিব) এবং লায়ন সাফারি পার্কের তরফ থেকে শ্রী প্রবীন ছারিয়া (চেয়ারম্যান), শ্রী ও. পি. বাঙ্গুর (সেক্রেটারি) এবং লায়ন্স ক্লাব অফ ক্যালকাটা নর্থ-এর মিঃ এস এস রাজপুত, এই দুই সংস্থার অনেক সক্রিয় সদস্যদের সহযোগিতায় কলকাতার গোলাপপ্রেমী মানুষদের জন্য এই অভিনব অনুষ্ঠানের আয়োজন করার জন্য বেশ কয়েক দিন ও রাত ধরে কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *