টেকনো ইন্ডিয়া গ্রুপের উদ্যোগে প্রণব মুখার্জি স্কলারশিপ এক্সামিনেশন আয়োজিত হয়

Education Kolkata

কলকাতা: এশিয়ার অন্যতম সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান ও নলেজ ম্যানেজমেন্ট গ্রুপ টেকনো ইন্ডিয়া গ্রুপ (TIG) -এর উদ্যোগে ভারতের প্রয়াত রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখার্জির অনুমতিক্রমে তাঁরই নামাঙ্কিত প্রণব মুখার্জি স্কলারশিপ এক্সামিনেশন (PMSE-23) পরীক্ষা গত ২৬-২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের ছাত্রছাত্রীরা পশ্চিম বাংলায় এই প্রথম এ ধরণের স্কলারশিপ পরীক্ষার জন্য অনলাইন এ আবেদন করে এবং অনলাইন এ পরীক্ষায় অংশগ্রহণ করে। গত ৯ জানুযারি এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

১৯ জানুয়ারি বেলা ২টোয় টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি অডিটোরিয়ামে প্রায় ২০০ জন কৃতী ও মেধাবী ছাত্রছাত্রীকে সংবর্ধিত ও পুরস্কৃত করা হয়েছে।

মেধার ভিত্তিতে স্বর্ণপদক, রৌপ্যপদক ও ব্রোঞ্জপদক, ল্যাপটপ, সার্টিফিকেট সহ নানা পুরস্কারে ভূষিত করা ছাড়াও কৃতীদের টেকনো ইন্ডিয়া গ্রুপের নানা কলেজে ও টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির নানা কোর্সে ভর্তির ক্ষেত্রে ১০০%, ৫০%, ২৫% ও ১০% স্কলারশিপের ব্যবস্থা করা হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়া গ্রুপের কো- চেয়ারপার্সেন অধ্যাপিকা মানসী রায় চৌধুরী, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ডঃ রামানুজ গঙ্গোপাধ্যায়, পশিচমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি ডঃ চিরসীব ভট্টাচার্য্য, টেকনো ইন্ডিয়া গ্রুপের ভাইস চেয়ারম্যান অশোক কুমার রায় এবং পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রাক্তন সচিব ডঃ তাপস মুখার্জি

এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, প্রধান শিক্ষিকা, অভিভাবক সহ বহু বিশিষ্ট ব্যক্তিরা উপন্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *