INIFD সল্টলেকের ছাত্রদের প্রাক-পূজা নিয়ে একদিনের প্রদর্শনী

Business Kolkata West Bengal

কোলকাতা, শুভ ঘোষ : ইউনেস্কোর পক্ষ থেকে বাংলার দূর্গ পূজো হেরিটেজ এর আক্ষার পর, ২০২২ এর বাংলার পূজো যে খানিকটা অন্যরকম সে কথা বলাই যায়। তবে পূজো মানে থিমে ভাসা নয় বাংলার ঐতিহ্যবাহী বনেদী বাড়ির পূজো গুলোকেও প্রাধান্য দেওয়া।

বাংলার ঐতিহ্যপূর্ণ বনেদী বাড়ির পূজো ও তাদের সাবেকীয়ানা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ফ্যাশন ও ইনটিরিয়র ডিজাইনের প্রশিক্ষন কেন্দ্র INIFD Saltlake  ছাত্রছাত্রীদের স্বচেষ্টায় পূজোর প্রাক-কালে বনেদী বাড়ির পূজো নিয়ে সেপ্টেম্বর এক দিনের জন্য একটি প্রদর্শনীর আয়োজন করল INDISCAPE 2022।

এই প্রদর্শনীর শুভারম্ভে বাংলার ঐতিহ্য বহনকারী কলকাতার বনেদী দুই বাড়ি ‘দা বাড়ি’ ও বসুমল্লিক বাড়ির’ পূজোর ওপর একটি তথ্যচিত্র দেখানো হয় এবং এর উপর ই বিভিন্ন ফটো ও পেন্টিং এর প্রদর্শনী ঘুরে দেখানো হয় উপস্থিত বিশেষ অতিথিদের ।

প্রদর্শনী দেখতে উপস্থিত ছিলেন, INIFD Saltlake এর সেন্টার ম্যানেজার অর্নব রায়, উক্ত সংস্থার  ইন্টিরিয়ার ডিজাইন ডিপার্টমেন্টের মুখ্য আধিকারিক শ্রীময়ী ঘোষ, সাংবাদিক স্বতব্রত ভট্টাচার্য্য, লেখক কিঞ্জল বোস, আইনজীবী বতীন্দ্র মল্লিক, মৃৎশিল্পী মিন্টু পালের কন্যা সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *