প্রয়াত জনদরদী চিকিৎসক অধীর কুমার ঘোষ স্মৃতিরক্ষা সমিতির উদ্যোগে রাখী উৎসব ২০২৩

West Bengal

কোলকাতা: প্রাণী হিসেবে মানবিক দায়বদ্ধতার প্রয়োজনীয়তা উপলব্ধি করেছিলেন ডা: অধীর কুমার ঘোষ। জীবদ্দশায় মানব সেবার কাজে নিজের পেশাকে কাজে লাগিয়েছেন । ১৯৯৯ সালে তিনি প্রয়াত হন। তাঁর অনুরাগীরা গত ৮ বছর আগে গড়ে তোলেন  আগরপাড়া ডা: অধীর কুমার ঘোষ স্মৃতিরক্ষা সমিতি।

৮ বছরব্যাপী দীন ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে সহনাভূতির হাত বাড়িয়ে আসছে সম্পুর্ণ নিজেদের আর্থিক সীমাবদ্ধ ক্ষমতাকে সঙ্গী করে। রক্তদান , বস্ত্রদান , ওষুধ প্রদান, কম্বল বিতরণ, শারদ সম্মান ইত্যাদি সামাজিক কর্মকাণ্ড করা হয়ে প্রয়াত ডা: অধীর কুমার ঘোষের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে। করোনা পরিস্থিতিও অন্নহীন মানুষের মুখে খাদ্য তোলা হয়েছিল।এবছর প্রায়  ১ হাজার মানুষকে রাখী বন্ধনে আবদ্ধ করে  মানবিক দায়বদ্ধতার প্রতিশ্রুতি রক্ষা করেছে মিষ্টিমুখ করিয়ে।

এই মুহুর্তে এই সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্যের সংখ্যা প্রায় ১৩০ জন। সংগঠনের সভাপতি তাপস চক্রবর্তী ,সাধারণ সম্পাদক অদ্বৈত ঘোষ , সহ সম্পাদক দীপঙ্কর সাহা ও কোষাধ্যক্ষ মল্লিকা ঘোষ


প্রয়াত চিকিৎসক অধীর কুমার ঘোষের সামাজিক দায়বদ্ধতার অনুপ্রেরণায় এই সংগঠনের পথ চলা। তাঁর বক্তব্যকে পাথেয় করে জীবসেবার মহান ব্রত পালন করে চলেছে বহু মানবিক যোদ্ধাদের সাহচর্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *